আপনি কি শারীরিক ফিটনেস শব্দের জন্য একটি খুব সহজ কাজের সংজ্ঞা দেওয়ার চেষ্টা করবেন?

আপনি কি শারীরিক ফিটনেস শব্দের জন্য একটি খুব সহজ কাজের সংজ্ঞা দেওয়ার চেষ্টা করবেন

আমরা জানি যে সুস্থ থাকার মতো ভাল নিয়ামত আর হতে পারেনা। কেননা আমরা যখন সামান্য মাথা ব্যথা বা জ্বরের মতো ছোট খাটো অসুখে পড়ি তখন সুস্থ হবার জন্য কতো রকমের মেডিসন আর প্রার্থনা করে থাকি তাইনা? আর তাই আজকে আপনারা যারা প্রশ্ন করছেন যে আপনি কি শারীরিক ফিটনেস শব্দের জন্য একটি খুব সহজ কাজের সংজ্ঞা দেওয়ার চেষ্টা করবেন? তাদের জন্য উত্তর দিতে আজকের এই পোস্ট নিয়ে আসলাম।

    শারীরিক ফিটনেস শব্দের জন্য একটি খুব সহজ কাজের সংজ্ঞা বা শারীরিক সক্ষমতা

    আমরা জানি যে শারীরিক সক্ষমতা বা ফিজিক্যাল ফিটনেস হল সুস্থতা ও ভালো-থাকার একটি অবস্থা এবং আরও স্পষ্টভাবে বললে, এটি হল বিভিন্ন প্রকার খেলাধূলা, পেশা ও দৈনন্দিন কাজকর্ম করার ক্ষমতা। সাধারণত শারীরিক সক্ষমতা অর্জন করা হয় সঠিক পুষ্টি, সহনীয় পর্যায়ের শক্তিশালী শারীরিক ব্যায়াম, এবং পর্যাপ্ত বিশ্রামের মাধ্যমে। আপনারা যারা শারীরিক ফিটনেস শব্দের জন্য একটি খুব সহজ কাজের সংজ্ঞা খুজছিলেন এইটা তাঁর কিছু বাস্তব উদাহরন হিসাবে নিতে পারেন।

    এছাড়াও আপনাদের জন্য বলে রাখা ভাল যে শিল্প বিপ্লবের পূর্বে, ইংরেজি শব্দ ফিটনেস বলতে শুধুমাত্র ক্লান্তিহীনভাবে দৈনন্দিন কাজকর্ম সম্পন্ন করার ক্ষমতাকে বোঝানো হত। তবে, বর্তমানে জীবনযাত্রায় স্বয়ংক্রিয়তা ও পরিবর্তনের কারণে বর্তমানে ফিজিক্যাল ফিটনেস বলতে দৈনন্দিন কাজ ও অবসরের কাজকর্ম দক্ষ ও কার্যকরভাবে সম্পাদন করা, স্বাস্থ্যবান হওয়া, জড়তা ও অলসতার ফলে সৃষ্ট রোগব্যাধি প্রতিরোধ করা এবং আকস্মিক জরুরি অবস্থাসমূহ মোকাবেলা করার দৈহিক ক্ষমতার একটি স্বতন্ত্র মাপকাঠিকে বোঝানো হয়।

    আর সুস্থ শরীর এবং সুস্থ মন মানুষকে নতুন কিছু করার জন্য আগ্রহ জাগায় এবং সামনে অগ্রসর হতে সহযোগীতা করে থাকে। আপনাদের বুঝার সুবিধার জন্য নিচে আরো কিছু তথ্য তুলে ধরা হলঃ

     সাস্থ্য সম্পর্কিত শারীরিক সক্ষমতা উপাদান গুলো হলো - 
    • ১)হৃদ শাসনতান্ত্রিক সহনশীলতা 
    • ২) দেহ উপাদান 
    • ৩) পেশী সহনশীলতা 
    • ৪) নমনীয়তা 
    • ৫) পেশীশক্তি
    আশা করি আপনারা আপনাদের উত্তর পেয়েছেন এবং শারীরিক ফিটনেস শব্দের জন্য একটি খুব সহজ কাজের সংজ্ঞা উপরের আলোচনা থেকে পেয়ে গিয়েছেন। আপনি যদি এই ধরনের পোস্ট গুলো আর পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের অফিসিয়াল ফেসবুক পেজ এবং টুইটারে লাইক দিয়ে সাথেই থাকুন। এতে করে নতুন কোন পোস্ট পাবলিশ করার সাথে সাথে নটিফিকেশন পেয়ে যাবেন।

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ